শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন

সিলেটে ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত

সৈয়দ মারুফ নূরী
  • Update Time : শুক্রবার, ২৯ মে, ২০২০
  • ৩৩৫ Time View

প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হচ্ছে। আজ সিলেটে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে একদিনেই রেকর্ড সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এবার একদিনে সিলেটের দুই ল্যাবে আরও ৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এরমধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। হাসপাতালের ল্যাবে আজ বৃহস্পতিবার ১৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবির) পিসিআর ল্যাবে বৃহস্পতিবার আরো ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৮ মে বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগে স্থাপিত পিসিআর ল্যাবে বৃহস্পতিবার ১৬৮ টি নমুনা গ্রহণ করা হয় এবং সাবেক মিলিয়ে মোট ১৭০ টি টেস্ট পরীক্ষায় নতুন করে ১৮ জন শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আক্রান্ত ১৮ জনই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য নিশ্চিত করে হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, হাসপাতালের ল্যাবে আজ বৃহস্পতিবার ১৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। কোম্পানীগঞ্জ উপজেলা ব্যতিত বাকি সব উপজেলার বাসিন্দা রয়েছেন আক্রান্তদের তালিকায়।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের আঞ্চলিক কার্যালয়ের তথ্যমতে, সিলেট বিভাগের চার জেলায় হোম কোয়ারেন্টিনে লোকজনের সংখ্যা কমলেও করোনা আক্রান্তের হার বেড়েই চলেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category