শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

ঈদের দিন ঘূর্ণিঝড়ে দুটি গ্রাম লন্ডভন্ড

আরিফুল ইসলাম
  • Update Time : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ১৭২ Time View

 

 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের দুটি গ্রাম ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। সোমবার (২৫ মে) সন্ধ্যায় আকস্মিক এই ঝড়ে বাড়ি-ঘর, বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছ ও পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

রহনপুর ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান জানান, সন্ধ্যার সময় হঠাৎ করে রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের কাজিগ্রামের একাংশ ও কলকলিয়া গ্রাম ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। এ সময় এলাকার লোকজন আতকিংত হয়ে পড়ে। ঝড়ে প্রায় ৬০টি বাড়ি, কয়েকটি বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছপালা উপড়ে পড়ে এবং গাছ ও বাড়ির দেয়াল পড়ে কয়েকজন আহত হয়েছেন।

ঘটনাস্থলে কর্তব্যরত গোমস্তাপুর ফায়ার স্টেশনের ফায়ারম্যান রেজাউল করিম সোমবার রাতে জানান, ঝড়ে পুরো গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় তিন কিলোমিটারজুড়ে রাস্তার উপর উপড়ে ও ভেঙ্গে পড়েছে গাছপালা। কাঁচাবাড়ি ঘর ভেঙ্গে পড়েছে, উড়ে গেছে টিনের ছাউনী। ঝড়ের পর থেকেই তারা গাছপালা ও বিদ্যুতের খুঁটি সরানোর কাজ করছেন।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ঝড়ে কি পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে তা সকাল ছাড়া বলা যাবে না। তবে বেশকিছু গাছপালা, ঘরবাড়ি ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রাস্তা পরিষ্কার করছেন বলে জানান ইউএনও।

Please Share This Post in Your Social Media

More News Of This Category